BUFLA NEWS ::

BUFLA News

বাফলার ২০১৭-২০১৯ সালের নবনির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক সম্পন্ন

Date and Time:

Sunday July 23, 2017


News Location:

ক্যালিফোর্নিয়া স্টেইট ইউনিভার্সিটি নর্থরীজ হলরুম, লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া


Details of the News:

নিউজ ডেস্ক: উত্তর আমেরিকার প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত অঞ্চল এঞ্জেলেসের প্রায় ৩০টি বাংলাদেশি সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি ও রাজনৈতিক সংগঠনের ‘মাদার ফেডারেশন’ বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস-বাফলা’র ২০১৭-২০১৯ সালের নবনির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক সম্পন্ন হয়েছে।

গত রবিবার নর্থরীজস্থ ক্যালিফোর্নিয়া স্টেইট ইউনিভার্সিটির হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে বাফলা’র নেতৃবৃন্দ ও সদস্য ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগামী ২ বছরের জন্য নতুন কমিটি শপথ গ্রহণ করে। অভিষেক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানও সম্পন্ন হয়।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিদায়ী ক্যাবিনেটের পক্ষে বক্তব্য রাখেন, বাফলার প্রেসিডেন্ট ডা.আবুল হাসেম। অভিষেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এনএপিডির প্রতিনিধি এবং কংগ্রেসম্যান ব্যাড শ্যারম্যান প্রতিনিধিবৃন্দ। ব্যাড শ্যারম্যান বাফলার অভিষেকে ক্যাপিট্যাল হিলস এ উড্ডায়িত আমেরিকান পতাকা উপহার পাঠন এবং বিদায়ী ক্যাবিনেটদেরকে কমিউনিটিতে অবদান রাখার জন্য সার্টিফিকেট প্রদান করেন।

এছাড়াও বক্তব্য রাখেন নবনির্বাচিত ্প্রেসিডেন্ট নজরুল আলম। তিনি তার বক্তব্যে বলেন, বাফলা তার ঐতিহ্যের আলোকে কমিউনিটিতে দেশ, জাতি ও মানবতার কল্যাণে নিয়োজিত হয়ে ধাপে ধাপে তাদের কর্মসূচি ও কর্ম পদ্ধতির মাধ্যমে ক্রমশই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। আমরা সবার সহযোগিতায় বাফলার কার্যক্রমকে আরও গতিশীল করে তুলার চেষ্টা করব।

উল্লেখ্য, বাফলার নতুন কার্যকরী পরিষদে প্রেসিডেন্ট পদে নজরুল আলম, ভাইস প্রেসিডেন্ট পদে মুরশেদুল ইসলাম, জেনারেল সেক্রেটারি পদে ইঞ্জিনিয়ার শহিদ আলম, অর্গানাইজিং সেক্রেটারি পদে চুনু মল্লিক, ফাইন্যান্স সেক্রেটারি পদে শহিদুল হক স্বপন, পাবলিক রিলেশন অফিসার পদে আব্দুস সামাদ এবং কালচারাল সেক্রেটারি পদের জন্য আঞ্জুমান আরা শিউলি নির্বাচিত হয়েছেন।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করেন রিজিয়া পারভিন, শিল্পী, মিতালী।


News Reported By:

News Desk: LA Bangla Times, Los Angeles, USA


BUFLA News

বাফলা'র জমকালো ইফতার মাহফিল অনুষ্ঠিতঃ ড. কালী প্রদীপ চৌধুরী'কে বিশেষ সম্বর্ধনা প্রদান

Date and Time:

Monday June 12, 2017


News Location:

গার্ডেন স্যুইট এন্ড রিসোর্টের হোটেল বলরুম


Details of the News:

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেস (বাফলা)’র বাৎসরিক ইফতার মাহফিল ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। এদিন বাফলা'র পক্ষ থেকে বাংলাদেশের কৃতি সন্তান, ক্যালিফোর্ণিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ড. কালী প্রদীপ চৌধুরীকে বিশেষ সম্বর্ধনা প্রদান করা হয়। গত ১২ জুন, সোমবার, লস এঞ্জেলেসের অভিজাত হোটেল গার্ডেন স্যুইট এন্ড রিসোর্টের বলরুমে এ উপলক্ষে ছিল বাফলা'র জমকালো আয়োজন। অনুষ্ঠানে বাফলার বর্তমান ও সাবেক প্রেসিডেন্টগণ, সেক্রেটারীগণ ও অন্যান্য ক্যাবিনেট সদস্যরা, বাফলা'র সকল এক্সিকিউটিভ কমিটি মেম্বারগণ, এডভাইজারি কাউন্সিল মেম্বারগণ, বাংলাদেশী সকল সংগঠনসমুহের প্রেসিডেন্ট ও সেক্রেটারীগণ, কম্যুনিটির বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সিনিয়র নাগরিকগণ, সাংস্কৃতিক ও মিডিয়ার অতিথিবৃন্দ এবং বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশী নাগরিকগণ উপস্হিত ছিলেন।

অনুষ্ঠানে ড. কালী প্রদীপ চৌধুরী বলেন, বাফলা'র আতিথেয়তায় তিনি মুগ্ধ ও সম্মানিত। তিনি বলেন, বাংলাদেশ আমার শেঁকড়, সবসময় বাফলা'র সাথে কাজ করবেন বলে দৃঢ় মনোভাব ব্যক্ত করেন। অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন বাফলা'র স্বপ্নদ্রষ্টা ড. মাহবুব খান, বাফলা'র সভাপতি জনাব ডা. আবুল হাশেম, সভাপতি (ইলেক্ট) নজরুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী ঢাকা হোমসের স্বত্ত্বাধিকারী বেলায়েত হোসেন, বাফলা'র সাবেক সভাপতি শিপার চৌধুরী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন বাফলা'র সেক্রেটারী ইলিয়াস শিকদার। ইফতারপূর্বে বিশেষ মুনাজাত পরিচালনা করেন জনাব আনিসুর রহমান।অনুষ্ঠানস্হল ছিল কানায়-কানায় পরিপূর্ণ।

জমিদার কালীপদ দত্ত চৌধুরী সন্তান কালী প্রদীপ চৌধুরীর ছেলেবেলা কেটেছে বাংলাদেশে। সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণের দত্তরাইলে জন্ম তাঁর। পড়ালেখা করেছেন সিলেটের এমসি কলেজে। তারপর কলকাতা থেকে এমবিবিএস পাস করে মালোয়েশিয়া, ইংল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্রে একাধিক ডিগ্রি অর্জন করে শুরু করেন ব্যবসা। যুক্তরাষ্ট্রে নিজ নামে তৈরি করেন নির্মাতা প্রতিষ্ঠান কালী প্রদীপ (কেপিসি) গ্রুপ। তার এই গ্রুপ বর্তমানে শীর্ষ নির্মাতা প্রতিষ্ঠানের একটি। কালীপ্রদীপের নতুন করে আলোচনায় আসার কারণ বাংলাদেশে ১৪২ তলা বিশিষ্ট প্রস্তাবিত আইকন টাওয়ার নির্মাণ। মাতৃভূমি বাংলাদেশকে উচ্চ বিলাসী স্বপ্ন দেখাতেই তিনি সরকারকে আকাশচুম্বি এই ভবন নির্মাণের প্রস্তাব করেন বলে জানা যায়। এছাড়া নিজ জন্মস্থান ঢাকা দক্ষিণে একটি বেসরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ইচ্ছা তার। গত বছরের সেপ্টেম্বরে কেপিসি গ্রুপের চেয়ারম্যান কালীপ্রদীপ চৌধুরী ভবনটি নির্মাণের ইচ্ছা প্রকাশ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করেন। পরে কেপিসি গ্রুপের পক্ষে অর্থমন্ত্রী ১০০ একর জায়গার ওপর মূল ভবনসহ আনুষঙ্গিক স্থাপনাগুলো নির্মাণের জন্য গণপূর্ত মন্ত্রণালয়কে প্রস্তাব দেন। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় নভেম্বর মাসে ঢাকার অদূরে পূর্বাচল নিউ টাউন প্রকল্পে সিবিডি অংশে ওই জায়গা দিতে রাজি হয়।

লস এঞ্জেলেস প্রবাসী ড. কালী প্রদীপ চৌধুরী পরিশ্রম ও নিজ যোগ্যতায় এখন বিশ্বের সেরা ধনাঢ্য ব্যক্তিদের একজন। বিশ্বসেরা ব্যক্তিদের একজন তিনি। কিন্তু ভুলেননি স্বদেশকে। তার নিজ গ্রামেই তৈরী করেছেন ৩টি কলেজ, এর মধ্যে একটিতে ৫টি বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে। বিশ্বের প্রায় ৮টি দেশ রয়েছে তার ২৫ ধরণের ব্যবসা। ক্যালিফোর্নিয়ায় আছে সাড়ে ৩ কিমি আয়তনের বিশাল প্রাসাদপ্রতিম অট্টালিকা। ভারতে আছে ১৬টি চা-বাগান, যার মধ্যে আছে ৫০০০০ একরের আয়তন বিশিষ্ট চা বাগান। ইউক্রেনে নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট। যুক্তরাষ্ট্র ও ভারতে রয়েছে ১০০০ শয্যা বিশিষ্ট ২৬টি বিশ্বমানের মেডিকেল কলেজ। তার সম্মানে যুক্তরাষ্ট্রে ৫৫কিমি দীর্ঘ সড়কের নামকরণ করা হয়েছে।

Bangladesh Unity Federation of Los Angeles (BUFLA)
www.bufla.com
www.facebook.com/BUFLAUSA


News Reported By:

মারুফ খান, পাবলিক রিলেশনস অফিসার, বাফলা


BUFLA News

বাফলার ২০১৭-২০১৯ সালের নতুন সভাপতি নজরুল আলম

Date and Time:

Tuesday May 16, 2017


News Location:

লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া থেকে জনপ্রিয় অনলাইন বাংলা পত্রিকা একুশ.ইনফো গত মঙ্গলবার, ১৬ই মে, ২০১৭ সংখ্যায় বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেসের (বাফলা) ২০১৭-২০১৯ সালের নতুন ক্যাবিনেট নির্বাচনের খব


Details of the News:

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেসের (বাফলা) ২০১৭-২০১৯ সালের নতুন ক্যাবিনেট গঠনের জন্য গত ১৪ মে বাফলার প্রধান নির্বাচন কমিশনার রুমী সোলায়মানের কাছে নমিনেশন পেপার জমা দেন ৭জন জনপ্রিয় সমাজকর্মী। প্রেসিডেন্ট পদের জন্য নমিনেশন পত্র জমা দিয়েছেন নজরুল আলম, ভাইস প্রেসিডেন্টের জন্য মুরশেদুল ইসলাম, জেনারেল সেক্রেটারির জন্য ইঞ্জিনিয়ার শহিদ ইসলাম, অর্গানাইজিং সেক্রেটারির পদে চুনু মল্লিক, ফাইন্যান্স সেক্রেটারি পদের জন্য শহিদুল হক স্বপন, পাবলিক রিলেশন সেক্রেটারি পদের জন্য আব্দুস সামাদ এবং কালচারাল সেক্রেটারি পদের জন্য আঞ্জুমান আরা শিউলি। বাফলার বোর্ড অব ট্রাস্টি ও নির্বাচন কমিশনে আছেন রফিক আলম, হাবিব আহম্মেদ টিয়া ও ইফতেখার আহমেদ। বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেস বাফলা ক্যাবিনেট ২০১৭-১৯বর্তমানে লস এঞ্জেলেসের ২২টি সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে ১০ বছর পূর্বে গঠিত হয় বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেস যা বাফলা নামে পরিচিত। বছর জুড়ে বিভিন্ন চ্যারিটি কার্যক্রম ছাড়াও বাফলা লস এঞ্জেলেসে বাংলাদেশ ডে প্যারেডের আয়োজন করে আসছে। শুধুমাত্র জমকালো প্যারেডের জন্যই বাফলার বাজেট থাকে প্রায় ৫০ হাজার ডলারের উপর। দুইবছর মেয়াদী বাফলার ক্যাবিনেটের বর্তমান প্রেসিডেন্ট ডাঃ আবুল হাশেম শারীরিক অসুস্থ্যতার কারনে বছর পার হতেই তার দায়িত্ব ছেড়ে দেবার সিদ্ধান্ত নিলে এই নতুন কমিটি নির্বাচনের কার্যক্রম শুরু হয়। যেহেতু ৭টি পদের জন্য ৭জন প্রার্থীই নমিনেশন পেপার জমা দিয়েছেন এবং সেহেতু বিনা প্রতিদ্বন্ধিতাই অন্যান্যদের সাথে বাফলার পরবর্তী সভাপতি হচ্ছেন বর্তমানের জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্ণিয়ার সাধারন সম্পাদক প্রগতিশীল সমাজকর্মী বিশিষ্ট ব্যবসায়ী নজরুল আলম । স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে নিয়ে তিনি নতুন বাফলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেছেন।


News Reported By:

জাহান হাসান, JahanHassan@gmail.com এর সৌজন্যে




Top of page